-->

শিব-জি দ্বারা সত্য সম্পর্কে নতুন প্রজন্মের জন্য একটি গান




বর্তমানে নিউ জার্সিতে বসবাসরত বাঙালি-আমেরিকান সংগীতশিল্পী Shib-Z এক দশক ধরে বাংলা সংগীতের সংগে রয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে থাকার পরেও Shib-Z কখনও কখনও বাংলা গানের দৃশ্যে অবদান রাখতে ব্যর্থ হয় না। তিনি দীর্ঘ ৯ মাস বিরতির পরে এখন "ব্লাড" নামে একটি নতুন গান নিয়ে ফিরে এসেছেন।
 
এই দীর্ঘ বিরতির আগে, তিনি তাঁর শ্রোতাদের একটি খুব নতুন ধরণের শব্দ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন যা তারা কখনও বাংলায় দেখেনি। যেমনটি তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন,”ব্লাড”সকলের কাছে খুব নতুন কিছু হিসাবে প্রকাশিত হয়েছিল।

এখানে তিনি গানের দৃশ্যে পা রাখার পরে কীভাবে তিনি সমস্ত প্রতিবন্ধকতার বিরুদ্ধে দাঁড়ালেন সে সম্পর্কে কথা বলেছেন। যেমনটি তিনি বলেছিলেন "প্রথম থেকেই সংগীতে আমার কোনও সমর্থন ছিল না, তবুও আমি নিজের জন্য সংগীত হিসাবে এটি করতে হয়েছিল। আমি আমার গানের সমস্ত শব্দ আমার শিরা থেকে রক্তের ফোটা বের হওয়ার সাথে সাথে গ্রহণ করি। "

এই চমৎকার গানটি প্রযোজনা ও পরিচালিত করেছিলেন আনাসুল হক, যিনি বর্তমানে বাংলাদেশের শীর্ষস্থানীয় নির্মাতাদের একজন। সেই দৃশ্যের অন্যতম প্রধান নির্মাতা আজিফ আলম রেকর্ডিংয়ে এবং এই গানের ভোকাল আয়োজনে কাজ করেছিলেন। মিউজিক ভিডিওটি অবাক করে দিয়েছিলেন নাসিমুল মুরসালিন সাক্ষর এবং জায়েদ জায়াদ,যারা ইন্ডাস্ট্রির শীর্ষস্থানীয়দের একজন।

“ব্লাড” Shib-Z এর ইউটিউবে পাওয়া যায় যা "Shib-Z” নামেও পরিচিত। এটি আইটিউনস, স্পটিফাই, অ্যামাজন, ডিজার, শাজাম ইত্যাদির মতো সমস্ত অডিও প্ল্যাটফর্মগুলিতেও পাওয়া যাবে।
YouTube channel link: https://youtube.com/shibz

Add your comment Hide comment