-->

গুডবয় রেকর্ডস - একটি স্বপ্নযাত্রা



কিছু প্রতিভার স্ফূরণ ঠেকানো বড্ড দায় হয়ে পড়ে। তখন তারা আছড়ে পড়ে। তবে যেনো ঠিকঠাক আছড়ে পড়ে বারুদের মতো ঝলসে দিতে পারে, সেজন্য তাদের প্রতি সহায়তা ও সমর্থনের হাত বাড়িয়ে দিয়েছে গুডবয় রেকর্ডস। জনাব সাজিদ সামী চৌধুরী (শাদমান), চট্টগ্রামের একজন তৃণমূল পর্যায়ের র‍্যাপার, বিটবক্সার ও সঙ্গীত প্রযোজক এই গুডবয় রেকর্ডসের স্বপ্নদ্রষ্টা ও সভাপতি। তাঁর যাত্রার প্রারম্ভিকতা সঠিক ছিলো না বলে অনেক সমস্যা ও জটিলতার সম্মুখীন হয়েছেন তিনি। তবে এযাবৎকালের উদ্ভাবিত সকল বাধা যেনো অন্য কোনো শিল্পীকে সঙ্গীত বিমুখ না করে, সেজন্য তাদের জন্য একটি উন্মুক্ত মঞ্চের উদয়ন ঘটালেন তিনি। 
 
সাজিদ ২০১৪ সালে কলেজিয়েট স্কুলে "হেক্সা রেইন" নামক একটি স্কুল ব্যান্ডের সাথে র‍্যাপার হিসেবে তাঁর যাত্রা শুরু করেন। ২০১৬ সালে এসএসসি পরীক্ষার পরে কলেজ এডমিশনের পরপরই পড়ালেখায় ব্যস্ত হয়ে যাওয়ার কারণে ব্যান্ডটি ভেঙে যায়। তারপর সবাই-ই নিজ নিজ জায়গা থেকে সঙ্গীত নিয়ে কাজ করছেন। ব্যান্ডের উপসংহারের পরে সাজিদ বেশকিছু বাধার সম্মুখীন হন এবং অনেক চেষ্টার ফলে আজ অব্দি টিকে আছেন। 
 
সাজিদের মতে,"বেশি স্ট্রাগল করতে হয় দেখে অনেকেই বিমুখ হয়ে যান এই ইন্ডাস্ট্রির প্রতি। আবার স্ট্রাগল করে টিকে থাকলেও বিশ্বমঞ্চে গান পৌঁছায় না, ফলে অনেকসময় অনেকেই ছেড়ে চলে যান। অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম যেমন ইউটিউব, স্পটিফাই, অ্যাপল মিউজিক, আইটিউনস, ডীজার, গুগল প্লে, প্যান্ডোরা, অ্যামাজন ইত্যাদিতে লাইসেন্সিং ও ডিস্ট্রিবিউট করা হয়। আমার ইচ্ছা তাদেরকে সঠিক একটা প্ল্যাটফর্মে দাঁড়া করিয়ে দিবো, তারপর পৃথিবী তাদের। আমার চেষ্টা আমি করে যাচ্ছি, বাকিটা আল্লাহ ভরসা।" আর্টিস্ট সাইনিং এর কথা জিজ্ঞেস করা হলে তিনি বলেন, "আপাতত সাইন করাচ্ছি না কাউকেই। সবেমাত্র শুরু। লাইসেন্সিং ও ডিস্ট্রিবিউটিং করছি। তাও বিষয়টি বিবেচনায় থাকবে।"

সবে শুরু করা এই লেবেলটি নিয়ে সাজিদের অনেক স্বপ্ন। শুধুমাত্র কারো প্ল্যাটফর্মহীনতায় না ভুগতে হয় মতো তিনি এতোকিছু করছেন।

শুভ কামনা রইলো গুডবয় রেকর্ডসের জন্য।

Add your comment Hide comment